সাকিবের পরিবর্তে তিন নম্বরে যাকে যোগ্য মনে করছে বিসিবি!

ক্রিকেট দুনিয়া, খেলাধুলার খবর Sep 03, 2018 225 Views
Googleplus Pint

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে এরই মধ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ দল। আর টাইগারদের ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তরুণ আরিফুল হক, নাজমুর হাসান শান্ত ও মেহেদী হাসান মিরাজ। তবে দলে জায়গা পায়নি সাব্বির রহমান-এনামুল হক বিজয় ও সৌম্য সরকার। আর এই স্কোয়াড নিয়ে ক্রিকেট পাড়ায় বেশ আলোচনা-সমালোচনা হয়েছে।

এছাড়াও টাইগারদের একাদশ কেমন হবে, কে কোন পজিশনে খেলবেন এসব কিছুই মূলত এখন চিন্তার বিষয়। আর এই কারণেই এশিয়া কাপের আগে টাইগারদের পজিশন-পরিকল্পনা ও ভক্তদের চিন্তাভাব দূর করতে কথা বলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট টিম বেশ ভালো খেলায় স্কোয়াড পরিবর্তনের ইচ্ছাই ছিল না বিসিবির। কিন্তু তারপরও দুই-একটি পরিবর্তন আনতে বাধ্য হয়েছেন তারা।’

এছাড়াও এসময় সাকিবের তিন নম্বর পজিশন নিয়েও কথা বলেন বাশার। তিনি বলেন, ‘নাম্বার থ্রি পজিশনে সহঅধিনায়ক সাকিব খুবিই ভালো করছে। তবে তার পাশাপাশি নতুন একজনকে আনার চেষ্টা করছে বিসিবি।

দেখা যাক এ নিয়ে কি করা যায়। তবে এ জায়গায় শান্তকেও খেলানোর চিন্তা বিসিবির। কারণ সে যথেষ্ট মেধাবি ও আমাদের টপঅর্ডার ব্যাটসম্যান। গত ট্যুরে সে দলের সঙ্গে থাকলেও সুযোগ দেয়া হয়নি। তাই তিনে শান্তকে খেলানো হতে পারে।’

অন্যদিকে শেষের ১০ ওভারে টাইগারদের যে ঘাটতি দেখা যায় সে বিষয়েও কথা বলেছেন বাশার। শেষের এই ঘাটতি পূরণের জন্য মিথুনের উপর ভরসা রাখছেন তিনি। আর তাই মিথুনকে ছয় নম্বর পজিশনে খেলানোর চিন্তা ভাবনা করছে বিসিবি।

সূত্রঃ অনলাইন

4.4 (88%) 5 votes

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:
Googleplus Pint
Tomarwap
Administrator

পাঠকের মন্তব্য