ALL2BD.ComView English

লেবুপানির যত উপকারিতা

View : 61
Post on: September 1 2018 , Saturday at 6:16 pm
Rate This:
লেবুপানির যত উপকারিতা
5 (100%) 1 vote

 লেবুপানির যত উপকারিতা Info

একগ্লাস পানি আর একটি আস্ত লেবুর রস। শরীরের অতিরিক্ত মেদ ঝরাতে এই পানীয় অনেকের ক্ষেত্রেই বেশ কার্যকর। অনেক ব্যায়ামবিদও খাদ্যতালিকায় এই পানীয় রাখার পরামর্শ দেন। শুধু ওজন কমানোর ক্ষেত্রেই নয়, এর পাশাপাশি লেবুপানির রয়েছে আরো অনেক উপকারিতা।

শুধু সকালেই নয়, লেবুপানি খেতে পারেন দিনের যেকোনো সময়, খালি পেটে। তবে লেবুর অ্যাসিডিক মাত্রা বেশি বলে অনেক চিকিৎসকই তা বেশি খেতে নিষেধ করেন। সেক্ষেত্রে হালকা গরম পানিতে লেবু মিশিয়ে খেলে অ্যাসিডিটি আক্রমণ করতে পারে না। লেবুর মধ্যে থাকা ভিটামিন সি ও তার অ্যান্টিঅক্সিড্যান্ট আপনাকে বাঁচাতে পারে অনেক অসুখ থেকেও।

লেবু শরীরে পানির ভারসাম্য বজায় রাখে। লেবুতে থাকে প্রচুর ভিটামিন সি। এটি চুলের পুষ্টি জোগাতেও সাহায্য করে।

চেহারায় বয়সজনিত ছাপ রুখে দিতে পারে লেবুর রস। লেবু প্রাকৃতিক স্ক্রাবার। তাই রস বার করে নেয়ার পর লেবুর খোসাও ঘষতে পারেন ত্বকে। এতে ত্বক পরিষ্কার হওয়ার পাশাপাশি মৃত কোষ নষ্ট হয়ে গিয়ে ত্বক আরও ঝকঝকে হয়ে ওঠে।

প্রতি দিন লেবুর রস কিন্তু আপনার বদহজম কমিয়ে দিতে সক্ষম। তাই মুখের দুর্গন্ধ রোধেও লেবুপানি উপকারী। লেবু পানিতে মুখ কুলকুচি করলে মুখের স্বাদকোরক সতেজ ও সুস্থ থাকে।

লেবু শরীরের টক্সিক পদার্থ বার করে দেয়। তাই যেকোনো অসুখে আক্রান্ত হওয়ার আশঙ্কা কমে। শরীরের অনেক জীবাণুকে ধ্বংস করতে পারে লেবুপানি।

Content Protection by DMCA.com

About Author (1012)


Administrator
গরীব হয়ে জন্মগ্রহণ করাটা দোষের নয়। বরং গরীব হয়ে মৃত্যুবরণ করাটাই দোষের।কারণ সৃষ্টিকর্তা জন্মসূত্রই তোমাকে বিজয়ী করে পাঠিয়েছেন। ব্যর্থ হওয়ার জন্য নয়।

Leave a Reply

You must be Logged in to post comment.