মোবাইলের মাধ্যমে জাতীয় পরিচয়পত্রের সাইটে প্রবেশ করতে না পারার সমস্যার সমাধান!

ইন্টারনেট দুনিয়া, বিজ্ঞান ও প্রযুক্তি Jun 30, 2018 164 Views
Googleplus Pint

মোবাইলের মাধ্যমে জাতীয় পরিচয়পত্রের সাইটে প্রবেশ করতে গেলে যে সমস্যার সম্মুখীন হতে হয়, সে সমস্যার সমাধান সম্পর্কে জানবো আমরা আজকের এই পোস্টের মাধ্যমে। অর্থাৎ কীভাবে মোবাইলের মাধ্যমে জাতীয় পরিচয়পত্রের সাইটে কোনো সমস্যা ছাড়া সহজেই প্রবেশ বা ভিজিট করা যায়। কারণ ঐ সাইটটিতে গত এপ্রিল মাস থেকে এই পর্যন্ত ভিজিট করতে গেলে ভিজিট করা যাচ্ছে না সিকিউরিটি সার্টিফিকেটের জন্য। আমি এর আগে এই বিষয়ের উপর পিসি দিয়ে কীভাবে সাইটটিতে ভিজিট করা যায়, সে বিষয়ে একটি পোস্ট করেছি হয়তো অনেকে দেখে থাকবেন। আর যারা পোস্টটি এখনো দেখেননি, তারা পোস্টটি দেখতে চাইলে এই পোস্টের একদম নিচে ফলো করুন। সেখানে আমি ঐ পোস্টটির লিংক দিয়ে দিয়েছি। আমরা সকলেই জানি যে, ২০১৪ সাল থেকে এই পর্যন্ত যত জাতীয় পরিচয়পত্র করা হয়েছে। তা নানা ধরনের জটিলতার কারণে এখন পর্যন্ত কারো হাতে পৌঁছায়নি। কিন্তু বাংলাদেশের নাগরিক হিসেবে এই পরিচয়পত্র আমাদের বিভিন্ন কাজে প্রয়োজন হয়। তাই এই প্রয়োজনের কথা চিন্তা করেই বাংলাদেশ নির্বাচন কমিশন একটি সুযোগ তৈরি করেছে। সেটা হলো যাদের এখনো হাতে জাতীয় পরিচয়পত্র পৌঁছায়নি, তারা যাতে প্রয়োজনের তাগিদে তাদের জাতীয় পরিচয়পত্রটি সহজে হাতে পায়। যা হলো অনলাইনের মাধ্যমে। তাই হয়তো অনেকে মোবাইলের মাধ্যমে অনলাইনে নিজের জাতীয় পরিচয়পত্র তুলতে গিয়ে একটি সমস্যার সম্মুখীন হয়েছেন। সেটি হলো জাতীয় পরিচয়পত্রের সাইটে প্রবেশ বা ভিজিট করতে গেলে ভিজিট করা যাচ্ছে না। অর্থাৎ সাইটটিতে কোনো রকমে ঢুকতেছে না।

সাইটটিতে ভিজিট করতে গেলে ঠিক উপরের স্ক্রিনশটের মত একটি পেজ আসে। যাতে একটি সমস্যা বিষয়ক ম্যাসেজ লেখা থাকে। যার ফলে কোনোরকমেই সাইটটিতে প্রবেশ করা যাচ্ছে না এবং নিজের বা অন্যের জাতীয় পরিচয়পত্রটি সংগ্রহ করতে পারছেন না। তো কীভাবে এই সমস্যার সমাধান করবেন। তা দেখতে নিচের আরো কিছু স্ক্রিনশটসহ লেখাগুলো ভালো করে ফলো করুন।

TomarWap.Com

মোবাইলের মাধ্যমে সাইটটিতে ভিজিট করতে গেলে উপরের স্ক্রিনশটের মত সমস্যা বিষয়ক ম্যাসেজ আসলে উপরের স্ক্রিনশটের মত “I Understand the Risks” লেখাটিতে ক্লিক করুন।

TomarWap.Com

“I Understand the Risks” লেখাটিতে ক্লিক করার পর দেখুন উপরের স্ক্রিনশটের মত পেজের নিচে দিয়ে আরো দুইটি অপশন এসেছে। একটি হচ্ছে “Visit Site” আরেকটি হচ্ছে “Add Permanent Exception” অপশন। এখান থেকে আপনার ইচ্ছেমত যেকোন একটি অপশন ক্লিক করুন।

TomarWap.Com

অপশন দুইটির যেকোনো একটি ক্লিক করার পর দেখুন ঠিক উপরের স্ক্রিনশটের মত কোনো সমস্যা ছাড়াই সহজে আপনি জাতীয় পরিচয়পত্রের সাইটে ভিজিট করতে পেরেছেন। এই সমস্যাটির সমাধান একবার করে ফেললেই আর আপনাকে এই সমস্যার সম্মুখীন হতে হবে না। তারপর থেকে নিশ্চিন্তে কোনো সমস্যা ছাড়াই সাইটটিতে ভিজিট করতে পারবেন এবং নিজের বা অন্যের পরিচয়পত্র তুলতে পারবেন।

বিঃ দ্রঃ আমি এখানে মোবাইলের মজিলা ফায়ারফক্স ব্রাউজারের মাধ্যমে আপনাদের দেখিয়েছি।

Rate this post
Googleplus Pint
Tomarwap
Administrator

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:

পাঠকের মন্তব্য