ALL2BD.ComView English

বন্ধ হচ্ছে ইয়াহু মেসেঞ্জার

View : 157
Post on: June 16 2018 , Saturday at 10:16 pm
Rate This:
বন্ধ হচ্ছে ইয়াহু মেসেঞ্জার
3 (60%) 2 votes

 বন্ধ হচ্ছে ইয়াহু মেসেঞ্জার Info

বন্ধ হয়ে যাচ্ছে একসময়কার জনপ্রিয় ওয়েব সেবা ইয়াহু ম্যাসেঞ্জার। আগামী আগামী ১৭ জুলাই থেকে এটি আর ব্যবহার করা যাবে না।

তবে যাঁরা নিজেদের পুরনো চ্যাট রেকর্ড হিসেবে রাখতে ইচ্ছুক, তাঁরা ৬ মাস পর্যন্ত সময় পাবেন চ্যাটলগ ডাউনলোড করার জন্য। সম্প্রতি এমনটাই ঘোষণা করেছে ইয়াহু।

১৯৯৮ সালের ৯ মার্চ যাত্রা শুরু করেছিল ইয়াহু মেসেঞ্জার। সেই সঙ্গে ইন্টারনেটের সাহায্যে ‘রিয়াল টাইম টেক্সট মেসেজ’-এর ক্ষেত্রে এক নতুন দিগন্ত উন্মোচিত হয়েছিল। সেই থেকেই শুরু ‘চ্যাটিং’-এর। সেই ২০ বছরের পুরনো ‘মেসেজিং সার্ভিস’ এবার বন্ধ হয়ে যাচ্ছে।

তবে ‘রিয়াল টাইম মেসেজিং’ পরিষেবা থেকে একেবারেই নিজেদের সরিয়ে নিচ্ছে না ইয়াহু। জানা গেছে, ইয়াহু স্কুইরেল (Yahoo Squirrel) নামে একটি নতুন মেসেজিং প্ল্যাটফর্ম নিয়ে কাজ করছে সংস্থাটি।

ইয়াহু’র চিফ আর্কিটেক্ট এমোটজ মাইমন জানান, নতুন পরিষেবাগুলোর দিকে বিশেষভাবে নজর দিতে ৫ আগস্ট থেকে বন্ধ হয়ে যাচ্ছে পুরনো ইয়াহু মেসেঞ্জার। পুরনোটি বন্ধ হয়ে গেলে অ্যাপটির চ্যাট কিংবা কোনও তথ্যে প্রবেশ করতে পারবেন না ব্যবহারকারীরা। এ জন্য পুরনো সংস্করণের মেসেঞ্জার অ্যাপলিকেশনের পরিবর্তে ডিসেম্বর, ২০১৭-এ বাজারে আসা নতুন সংস্করণের ইয়াহু মেসেঞ্জার অ্যাপলিকেশনটি ব্যবহার করতে ইউজারদের অনুরোধ জানান তিনি।

Content Protection by DMCA.com

About Author (1013)


Administrator
গরীব হয়ে জন্মগ্রহণ করাটা দোষের নয়। বরং গরীব হয়ে মৃত্যুবরণ করাটাই দোষের।কারণ সৃষ্টিকর্তা জন্মসূত্রই তোমাকে বিজয়ী করে পাঠিয়েছেন। ব্যর্থ হওয়ার জন্য নয়।
Search Tag : ,,,,,

Leave a Reply

You must be Logged in to post comment.