জন্মদিনে যে প্রতিজ্ঞা করলেন মেসি

খেলাধুলার বিবিধ Jun 25, 2018 182 Views
Googleplus Pint

অনেক দায়িত্ব কাঁধে নিয়ে এবারের বিশ্বকাপে এসেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গতবার সোনালী ট্রফির ফাইনালে গিয়েও ছোঁয়া হয়নি স্বপ্নের কাপটির। এবার সেই স্বপ্ন জয়ের জন্য একাই দলকে উঠান বিশ্বকাপের মঞ্চে। তবে সেই স্বপ্নের শুরুতেই আইসল্যান্ডের বিপক্ষে হোঁচট খায় আর্জেন্টিনা। আর সেই হোঁচটে এখন আসর থেকেই ছিটকে যাওয়ার পথে মেসি বাহিনী।

ক্যারিয়ারে চারটি বিশ্বকাপ খেলেছেন এই ফুটবল জাদুকর। এবারের বিশ্বকাপের পরই তার অবসর নেবার কথা। বয়স তো আর থেমে নেই! গতকালই ৩০ পার করে ৩১ বছরে পা দিলেন এই আর্জেন্টাইন অধিনায়ক। আর তাই নিজের জন্মদিনে বিশ্বকাপ জেতার প্রতিজ্ঞাটাই গ্রহণ করলেন মেসি। জানালেন দেশের হয়ে বিশ্বকাপ না জিতে অবসরে যেতে চান না তিনি।

এবারের আসরে নকআউট পর্বে যেতে আর্জেন্টিনার সামনে কঠিন সমীকরণ। বাঁচা-মরার লড়াইয়ে শেষ ম্যাচে যে কোন মূল্যে হারাতেই হবে নাইজেরিয়াকে। পাশাপাশি নজর দিতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচে। তবেই মেসিদের মিলবে পরবর্তী রাউন্ডের টিকিট।

গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে কঠোর অনুশীলনে ব্যস্ত টিম আর্জেন্টিনা। অনুশীলন চলাকালীন সময়ে নিজের বিশ্বকাপ জেতার প্রতিজ্ঞা নিয়ে সংবাদ মাধ্যমকে মেসি বলেন, ‘সবসময়ই বিশ্বকাপ উঁচিয়ে ধরার স্বপ্ন আমার ছিলো। আমি শুধু সেই মুহূর্তটার কথাই চিন্তা করি। আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে এমন এক মুহূর্তের কথা ভাবলেই আমার গায়ের লোম দাঁড়িয়ে যায়। এটা পৃথিবীর মিলিয়ন আর্জেন্টাইন সমর্থকদেরও খুশি করবে। তাই আমরা এটার আশা ছেড়ে দিতে পারি না।’

বিশ্বসেরা এই ফুটবলার আরও যোগ করেন, ‘আমি অনেক গুরুত্বপূর্ণ সব শিরোপাই জিতেছি। কিন্তু দেশের হয়ে বিশ্বকাপ না জিতে অবসর নিতে চাই না।’

Rate this post
Googleplus Pint
Tomarwap
Administrator

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:

পাঠকের মন্তব্য