ALL2BD.ComView English

গুগল সহায়তা করবে ভারতের নির্বাচন কমিশনকে

View : 53
Post on: September 8 2018 , Saturday at 9:08 am
Rate This:
গুগল সহায়তা করবে ভারতের নির্বাচন কমিশনকে
5 (100%) 1 vote

 গুগল সহায়তা করবে ভারতের নির্বাচন কমিশনকে Info

ভারতে পাঁচ রাজ্যে বিধানসভা এবং পরের বছর লোকসভা ভোট আসন্ন। ঠিক এমনই পরিপ্রেক্ষিতে সার্চ জায়ান্ট গুগল জানিয়েছে, ভুয়া ও বিভ্রান্তিমূলক খবরের প্রচার আটকাতে ভারতের নির্বাচন কমিশনকে সবরকম সহায়তা করা হবে। অনলাইন প্ল্যাটফর্মে ফেক নিউজ প্রচার নিয়ে দুনিয়াজুড়ে বিভিন্ন মহলে উদ্বেগ প্রকাশ করার পর এই উদ্যোগ নিল গুগল।

গুগলের মুখপাত্র ক্রিস্টাল ঢালেন ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, গোটা বিষয়টিকে চূড়ান্ত পর্যায়ে নেয়ার প্রক্রিয়াটি বর্তমানে প্রাথমিক অবস্থায় রয়েছে। ভারতে বর্তমানে রাজনৈতিক বিজ্ঞাপনের নীতি তৈরির কাজ চলছে এবং তা চূড়ান্ত হলে বিস্তারিত জানানো হবে।

ওই মুখপাত্র আরও জানিয়েছেন, ইতোমধ্যে গুগলের প্রতিনিধিসহ অন্যান্য সোশ্যাল মিডিয়া ফেসবুক-টুইটারের প্রতিনিধিরা নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেছেন। নির্বাচনের সময় তাদের ভূমিকা কেমন হবে তা নিয়ে আলোচনাও হয়েছে।

তবে নির্বাচন কমিশনের সঙ্গে এই আলোচনায় বিষয়বস্তু কী ছিল, তা বিস্তারিত জানা যায়নি। তবে ফেসবুক-টুইটার থেকে জানানো হয়েছে, তারা রাজনৈতিক বিজ্ঞাপনের দিকে নজর রাখবে এবং তা প্রচারের পাশাপাশি ফেক নিউজ ব্লক করে দেয়া হবে।

চলতি বছর ভারতের মধ্য প্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, মিজোরাম এবং তেলেঙ্গনা-এই পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ২০১৯ সালে হবে লোকসভা নির্বাচন।

Content Protection by DMCA.com

About Author (1012)


Administrator
গরীব হয়ে জন্মগ্রহণ করাটা দোষের নয়। বরং গরীব হয়ে মৃত্যুবরণ করাটাই দোষের।কারণ সৃষ্টিকর্তা জন্মসূত্রই তোমাকে বিজয়ী করে পাঠিয়েছেন। ব্যর্থ হওয়ার জন্য নয়।
Search Tag : ,,,

Leave a Reply

You must be Logged in to post comment.