অনলাইনে একাদশ শ্রেণির ভর্তির দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ের ফলাফল কীভাবে দেখবেন!

পড়াশোনা জোন, পড়াশোনা নিউজ Jun 23, 2018 151 Views
Googleplus Pint

একাদশ শ্রেণির ভর্তির দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ের ফলাফল কীভাবে অনলাইনের মাধ্যমে দেখা যায়। তা সহজভাবে জানতে এই পোস্টটি এখন আমরা সকলে ফলো করব। আমরা সকলে জানি যে, একাদশ শ্রেণির ভর্তির প্রথম ফলাফলের পর বর্তমান সময়ে দ্বিতীয় পর্যায়ের ফলাফল প্রকাশ হয়েছে। তো যারা প্রথম ফলাফলে চার্জ পাননি অর্থাৎ কোনো কলেজের জন্য নির্বাচিত হননি। তারা এখন যে দ্বিতীয় পর্যায়ের ফলাফল প্রকাশ হয়েছে। তাতে হয়তো অনেকে বিভিন্ন কলেজের জন্য নির্বাচিত হয়েছেন। যা মূলত একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের সময় যে কন্ট্রাক্ট নাম্বার দিয়েছিলেন। তার মাধ্যমেই ম্যাসেজ করে জানিয়ে দেওয়া হবে। তবে কোনো কারণে যদি ঐ মোবাইল নাম্বারে কোনো ম্যাসেজ না গিয়ে থাকে। তাহলে ফলাফল দেখার আরেকটি বিকল্প সুযোগ রয়েছে। সে সুযোগটা হলো অনলাইন। এই অনলাইনের মাধ্যমে আপনি সহজেই জেনে নিতে পারবেন যে, দ্বিতীয় ফলাফলে আপনি কোনো কলেজের জন্য নির্বাচিত হয়েছেন কিনা। ঠিক এইরকমভাবে তৃতীয় ফলাফলের ফলও এইভাবে দেখতে পারবেন। তো চলুন কীভাবে অনলাইনের মাধ্যমে ফলাফল দেখবেন, তা নিচে থেকে কিছু স্ক্রিনশটসহ বিস্তারিতভাবে জানা যাক।

TomarWap.Com

প্রথমে এই http://xiclassadmission.gov.bd ওয়েবসাইটে ভিজিট করুন। তারপর উপরের স্ক্রিনশটের মত “আবেদনকারীর ফলাফল” বাটনে ক্লিক করুন।
TomarWap.Com

তারপর উপরের স্ক্রিনশটের মত দেখবেন একটি নতুন পেজ এসেছে। এইবার এই পেজে “Roll No” এর ঘরে আপনার এস,এস,সি রোল নাম্বার দিবেন। “Board” এর জায়গায় আপনি যে বোর্ড থেকে এস,এস,সি পাস করেছেন সেই বোর্ড নির্বাচন করবেন। “Passing Year” এর জায়গায় আপনি যত সালে এস,এস,সি পাস করেছেন, তত সাল নির্বাচন করবেন। “Reg No” এর ঘরে আপনার এস,এস,সি রেজিস্ট্রেশন নাম্বারটা দিবেন। তারপর “Verification” এর ঘরে নাম্বার কোড দেখে দেখে টাইপ করে “View Result” বাটনে ক্লিক করুন। ব্যাস! হয়ে গেল, দেখবেন নতুন করে একটি পেজ ওপেন হয়েছে। যাতে আপনি কোনো কলেজের জন্য নির্বাচিত হয়েছেন কিনা বা কোন কলেজের জন্য নির্বাচিত হয়েছেন তা দেখতে পারবেন।

তো আরকি যদি এখনো আপনার কন্ট্রাক্ট নাম্বারে এই বিষয়ে কোনো ম্যাসেজ না গিয়ে থাকে। তাহলে এক্ষুণি শিওর হয়ে নেন যে, আপনি কোনো কলেজের জন্য নির্বাচিত হয়েছেন কিনা। আর হ্যাঁ! আপনি যদি কোনো কলেজের জন্য নির্বাচিত হয়ে থাকেন এবং ঐ কলেজটি আপনার পছন্দ হয়ে থাকে। অর্থাৎ ঐ কলেজে ভর্তি হতে চান। তাহলে টেলিটক/ডাচ বাংলা (রকেট)/শিওরক্যাশের মাধ্যমে ১৮৫/- টাকা ফি প্রদান করে নিশ্চায়ন করে নিন। কীভাবে নিশ্চায়ন ফি প্রদান করবেন, তা নিয়ে আমি এর আগে একটি পোস্ট করেছি।

বিঃ দ্রঃ দ্বিতীয় পর্যায়ের ফলাফল যাদের আশানুরূপ হয়েছে। তারা আজকের মধ্যেই অর্থাৎ ২৩ তারিখের মধ্যেই নিশ্চায়ন ফি জমা দিয়ে দিন। এর সময় ছিল গত ২২ তারিখ থেকে ২৩ তারিখ। তাই সে মোতাবেক আজকেই শেষ দিন।

5 (100%) 1 vote
Googleplus Pint
Tomarwap
Administrator

BB Links

  • Link :
  • Link+title :
  • HTML Link:
  • BBcode Link:

পাঠকের মন্তব্য